শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

করোনা ঝুঁকি নিয়েই খুলেছে পোশাক কারখানা, টঙ্গীতে শ্রমিকদের বিক্ষোভ

তরফ নিউজ ডেস্ক : ঢাকা এবং নারায়ণগঞ্জের পর গাজীপুরকে করোনার হটস্পট বলা হলেও রোববার (২৬ এপ্রিল) থেকে গাজীপুরে করোনা ঝুঁকি নিয়েই খুলেছে পোশাক কারখানাগুলো।

গাজীপুর মহানগরীর টঙ্গীতে লকডাউন ভেঙে বেতনের দাবিতে বিক্ষোভ করেছে ৩টি পোশাক কারখানার শ্রমিকরা। রোববার সকাল থেকে টঙ্গীর বিভিন্ন এলাকায় বকেয়া বেতনের দাবিতে আঞ্চলিক সড়ক অবরোধ করে শ্রমিকরা বিক্ষোভ করেন।

গাজীপুর ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ও কারখানার শ্রমিকরা জানায়, টঙ্গীর গাজীপুরা সাতাইশ এলাকায় ইউনিটেক্স লিমিটেড, ব্রাইট অ্যাপারেলস লিমিটেড ও প্রচেষ্টা টেক্সটাইল লিঃ পোশাক কারখানার কয়েকশ শ্রমিক কারখানার সামনে সড়কে বিক্ষোভ করে।

সরকারের নির্দেশে পর্যায়ক্রমে আজ থেকে গাজীপুরে পোশাক কারখানা খোলা হয়েছে। কারখানাগুলো খোলার সাথে সাথেই বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ শুরু করে।

শ্রমিকরা জানান, শ্রমিকরা সকালে কারখানায় এসে বন্ধের নোটিশ দেখে ক্ষিপ্ত হয়ে ওঠে এবং তাদের বকেয়া বেতনের দাবিতে তারা গার্মেন্টসের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। ইন্ডাস্ট্রিয়াল পুলিশ কিছু কিছু কারখানার মালিকদের সঙ্গে যোগাযোগ করতে পারছে না। মালিকেরা ফোন বন্ধ করে রাখছে। শ্রমিকদের দাবি, তাদের ন্যায্য পাওনা অবিলম্বে পরিশোধ করতে হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com