রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১২:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

লাকসাম স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট করোনায় আক্রান্ত

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা: লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক মেডিকেল টেকনোলজিস্ট করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি স্থানীয় স্বাস্থ্যবিভাগ কর্তৃক গঠিত ‘করোনা র‌্যাপিড রেসপন্স টিম’ এর সদস্য। আজ রোববার বেলা সাড়ে ১১টায় বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

জানা যায়, লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এমটি (ল্যাব) হিসেবে ওই স্বাস্থ্যকর্মী দীর্ঘদিন থেকে দায়িত্ব পালন করে আসছেন । দেশে করোনার প্রভাব শুরু হওয়ার পরপরই স্থানীয় স্বাস্থ্যবিভাগ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সমন্বয়ে গঠন করেন ‘করোনা র‌্যাপিড রেসপন্স টিম’। করোনা রোগীদের চিকিৎসা ও নমুনা সংগ্রহে টিমের তৎপরতা ছিল সাড়া জাগানো। করোনা উপসর্গ আছে এমন প্রায় শ’খানেক ব্যক্তির মধ্যে বেশিরভাগ নমুনাই সংগ্রহ করেন টিমের অন্যতম সদস্য ও স্বাস্থ্য কমপ্লেক্সের এমটি (ল্যাব) হিসেবে কর্মরত ওই স্বাস্থ্যকর্মী। টিমের কয়েকজন সদস্যের ইতোপূর্বে নমুনা সংগ্রহ করে পাঠানো হলেও সকলের রিপোর্ট নেগেটিভ আসে।

দ্বিতীয় দফায় ওই স্বাস্থ্যকর্মীর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলে আজ রোববার তার রিপোর্ট পজেটিভ আসে। এতে লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা আতঙ্কিত হয়ে পড়েছেন। লাকসামে এ পর্যন্ত একই পরিবারের ৮জন সহ মোট ১১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

করোনা র‌্যাপিড রেসপন্স টিমের সদস্য ডা. আবদুল মতিন জানান, আমাদের র‌্যাপিড রেসপন্স টিমের একজন সদস্য করোনায় আক্রান্ত হওয়ায় পুনরায় সকলের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী এক স্বাস্থ্যকর্মীর করোনা রিপোর্ট পজেটিভ আসার বিষয়টি নিশ্চিত করেন। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে বাসা-বাড়িতে অবস্থানের পরামর্শ দেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com