বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

দ্বিগুণ ভাড়া নিয়েও স্বাস্থ্যবিধির বালাই নেই অটোরিকশায়

এফ আরর হারিছ, নিজস্ব প্রতিবেদক: ঢাকা সিলেট মহা সড়কে বাহুবল উপজেলার মিরপুর থেকে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি পর্যন্ত চলাচলরত সিএনজি অটোরিকশা চালকরা ক্রমেই বেপরোয়া হয়ে উঠছে। করোনা ইস্যুকে পূঁজি করে যাত্রীদের কাছ থেকে দ্বিগুণ ভাড়া নেওয়া হলেও এখানে মানা হচ্ছে না কোনো রকম স্বাস্থ্যবিধি। এ নিয়ে প্রতিনিয়ত হচ্ছে যাত্রীদের সাথে কথা কাটাকাটি, এমন কি ঝগড়া ফ্যাসাদও । ভাড়া দ্বিগুন নেয়া হচ্ছে কেন, এমন প্রশ্নের জবাবে চালকরা আগে বলতো সিএনজি পাম্পে গ্যাস নিতে বাড়তি টাকা দিতে হয়, কিন্ত এখন কিছু চালক বলছেন গ্যাসের দাম বাড়ছে। অথচ এবারের বাজেটে গ্যাসের দাম কমানো হচ্ছে।

এ বিষয়ে মিরপুর সিটকো সিএনজি ষ্টেশন কর্তৃপক্ষ জানান গ্যাসের দাম এক টাকাও বাড়ানো হয় নাই। কিছুদিন আগে মিরপুর থেকে পুটিজুরীর ভাড়া ছিল ২০ টাকা। পরে সিএনজি চালকরা মনগড়া মত বাড়িয়ে ৩০ টাকা করে নেয়, কিন্ত আবার তা বাড়িয়ে নেয়া হচ্ছে ৪০ টাকা। অথচ প্রতি সিএনজিতে যাত্রী নেয়া হচ্ছে ৫ জন ঠিকই। এভাবে সব জাগাতেই বিভিন্ন ইস্যু দেখিয়ে সিএনজি চালকরা জণসাধারনের কাছ থেকে আদায় করছে দ্বিগুণ ভাড়া।

এ দিকে ভাড়া বাড়ানোর ব্যাপারে হবিগঞ্জ জেলা অটো টেম্পো- অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহ মাজিদুর রহমান শিপু’ র সাথে আলাপ করলে তিনি জানান, এ বিষয়ে তিনি কিছু জানেন না, তবে বিষয়টি গুরুত্ব সহকারে দেখার আশ্বাস দেন।

এক দিকে করোনাকালীন সময়ে গ্রামের সাধারণ মানুষের জীবনযাপন দুর্বিসহ হয়ে পড়েছে, নেই কোনো আয়- ইনকাম, অন্যদিকে জরুরী প্রয়োজনে কোথাও যেতে হলে রাস্তায় চলাচলের জন্য সিএনজি অটোরিকশা চালকদের দিতে হচ্ছে দ্বিগুণ ভাড়া। এতে সমাজের সকল শ্রেনী- পেশার মানুষ অতিষ্ট হয়ে পড়েছেন। জনসাধারনের এ দুর্ভোগ লাঘবে এ বিষয়টির দিকে গুরুত্ব সহকারে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন স্থানীয় জনগন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com