বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

আজমিরীগঞ্জে ‘শিক্ষাবন্ধু’ কার্যক্রমের উদ্বোধন

উম্মে আরা পান্টি, আজমিরীগঞ্জ (হবিগঞ্জ): হবিগঞ্জের আজমিরীগঞ্জে ‘শিক্ষাবন্ধু’ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। করোনা পরিস্থিতির কারণে বন্ধ হওয়া মাধ্যমিক শিক্ষার্থীদের পাঠদান অব্যাহত রাখতে কেবল টিভির মাধ্যমে দূরশিক্ষণের এই কার্যক্রম উদ্বোধন করা হয়।

বুধবার (২২ জুলাই) সকাল ১১টায় আজমিরীগঞ্জ উপজেলা প্রশাসনের বাস্তবায়নে উপজেলা পরিষদের হলরুমে এই কার্যক্রমের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি হবিগঞ্জের জেলা প্রশাসক কামরুল হাসান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) উম্মে ইসরাত, উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান ও জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ রুহুউল্লাহ। জেলা আইসিটি এম্বাসেডর মেরাজুল ইসলামের উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম ও সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মতিউর রহমান খাঁন।

জেলা প্রশাসক কামরুল হাসান উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, শিক্ষার কোনো বিকল্প নেই। একটি উন্নত দেশ ও জাতির মূল মেরুদণ্ডই হচ্ছে শিক্ষা। মহামারি করোনা পরিস্থিতিতে সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও স্কুল-কলেজের পাঠদান কার্যক্রম বন্ধ রয়েছে। তবে সরকারের আন্তরিক প্রচেষ্টায় অনলাইনভিত্তিক পাঠদান কার্যক্রম চালু রয়েছে। গ্রামীণ জনপদে এই অনলাইন ক্লাসকে শিক্ষার্থীদের দোরগোড়ায় পৌঁছে দিতে ক্যাবল নেটওয়ার্কের মাধ্যমে এই কার্যক্রমের উদ্যোগ নেওয়া হয়েছে। হবিগঞ্জ জেলায় এমন ব্যতিক্রমী উদ্যোগ সত্যি প্রশংসনীয়। এই প্রথম হবিগঞ্জের কোনো উপজেলায় এমন পাঠদান কার্যক্রম শুরু হলো।

ক্যাবল নেটওয়ার্কের মাধ্যমে পাঠদান করতে শিগগির এই উপজেলায় একটি পাঠদান স্টুডিও স্থাপনের আশ্বাসও দেন জেলা প্রশাসক কামরুল হাসান।

এ সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজীব, আজমিরীগঞ্জ থানার ওসি (তদন্ত) আবু হানিফ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সফিকুল ইসলাম সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আলী, সমাজসেবা কর্মকর্তা নাজমুল হাসান সোহাগ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি স্বপন বণিক, সহ-সভাপতি আবু হেনা, সাংবাদিক এনামুল হক মিলাদ, আজমিরীগঞ্জ সাংবাদিক ফোরামের সভাপতি সেন্টু আহমেদ, রাইসুল ইসলাম নাঈমসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং আজমিরীগঞ্জ উপজেলার মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ।

উদ্বোধন কার্যক্রম শেষে জেলা প্রশাসক কামরুল হাসান আজমিরীগঞ্জ উপজেলার ২নং বদলপুর ইউনিয়নের পিটুয়ারকান্দি গ্রামে পানিবন্দি বিভিন্ন এলাকা পরিদর্শনকালে ত্রাণ বিতরণ করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com