সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন

সিলেটের দুই ল্যাবে আরও ৭৪ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক: সিলেটের দুই ল্যাবে সিলেট বিভাগের আরও ৭৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রোববার (২৬ জুলাই) সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ২৭ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৪৭ জনের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, আজ রোববার কলেজের ল্যাবে ২৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে সিলেট জেলার ২৪ জন আর সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারের একজন করে রয়েছেন।

তিনি আরও জানান, সিলেটে শনাক্তদের মধ্যে সিলেট সদর উপজেলার ২০ জন, গোলাপগঞ্জ উপজেলার দুজন, ওসমানীনগর ও দক্ষিণ সুরমার একজন করে রয়েছেন।

অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, রোববার কলেজের ল্যাবে ১৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৪৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে ২৪ জন সিলেট জেলার এবং ২৩ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

সবশেষ রোববার (২৬ জুলাই) পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ হাজার ৪৮৭ জন। এরমধ্যে সিলেট জেলায় ৪ হাজার ৩০ জন, সুনামগঞ্জে ১ হাজার ৪২১, হবিগঞ্জে ১ হাজার ১১৭ এবং মৌলভীবাজারে ৯১৯ জন রোগী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সবশেষ রোববার পর্যন্ত সিলেট বিভাগের ৩ হাজার ১০০ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ৯৮২, সুনামগঞ্জে ১০৬২, হবিগঞ্জে ৫৬১, মৌলভীবাজারে ৪৯৫ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৩৫ জন। এরমধ্যে সিলেট জেলায় ১০১ জন, সুনামগঞ্জে ১৪ জন, হবিগঞ্জে ১০ এবং মৌলভীবাজার জেলায় ১০ জন মারা গেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com