শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

হবিগঞ্জে ৩ ফার্মেসীকে ভোক্তা অধিকারের জরিমানা

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ শহরে হাসপাতাল এলাকায় অনুমোদন ছাড়াই প্যাথেডিনসহ মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রির দায়ে ৩ ফার্মেসির মালিককে ৭২ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার অধিদপ্তর। বৃহস্পতিবার দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সূত্র জানায়, হাসপাতালগুলোতে বিভিন্ন অপারেশনের রোগীদের অচেতন করতে নেশা জাতীয় ইনজেকশন প্যাথেডিন, মরফিন, ইপিডিন, বিউরিপেন, বুপ্রেনরফাইন, ইজিয়াম, সেডিল, কোসিয়ামসহ বিভিন্ন ধরনের চেতনানাশক ও নেশা জাতীয় ইনজেকশন ব্যবহার করা হয়। আর এসব ইনজেকশন ব্যবহারে একজন রেজিস্ট্রার্ড চিকিৎসকের অনুমতি নিতে হয়। ব্যবহার, বিক্রি, সংরক্ষণ, মজুদ এমনকি পরিবহন করতে হলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অনুমতি ও লাইসেন্স বাধ্যতামূলক।

সূত্র আরও জানায়, জেলায় মাত্র বেশিরভাগ ফার্মেসিতে প্যাথেডিন ও অজ্ঞান করার ইনজেকশন বিক্রি করা হচ্ছে লাইসেন্স ছাড়াই। বৃহস্পতিবার হবিগঞ্জ শহরে প্যাথেডিন বিক্রির দায়ে অভিযান চালিয়ে তিন ফামের্সীকে ৭২ হাজার টাকা জরিমানা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। দুপুরে হবিগঞ্জের সহকারী পরিচালক দেবানন্দ সিংহার নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে আধুনিক সদর হাসপাতাল এলাকায় অবস্থিত মা ফার্মেসীকে ৪০ হাজার টাকা, ইসলাম ফামের্সীকে ৩০ হাজার টাকা, উচাইল ফামের্সীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় হবিগঞ্জ সদর থানার পুলিশ অভিযানে সহায়তা করে।

হবিগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর সহকারী পরিচালক দেবানন্দ সিংহা জানান, মেয়াদোত্তীর্ণ ঔষুধ রাখা ও প্যাথেডিন বিক্রির দায়ে এসব ফামের্সীকে জরিমানা করা হয়েছে। এসময় মা ফামের্সী থেকে ১০ পিস ও ইসলাম ফামের্সী ৩ পিস প্যাথেডিন উদ্ধার করা হয়। তিনি আরো জানান, প্যাথেডিন বিক্রয় করার জন্য তারা মাদ্রকদ্রব্য থেকে কোন অনুমতি নেয়নি। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com