সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৯:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলের বিশিষ্ট সাংবাদিক মাওলানা নূরুল আমিন-এর মাতৃ বিয়োগ বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ

মৌলভীবাজারে ১৬৫ জনকে ৭০ হাজার টাকা অর্থদন্ড, আটক ৩৫

নিজস্ব প্রতিবেদক: মৌলভীবাজার জেলায় লকডাউন ও কঠোর বিধি-নিষেধের চতুর্থ দিনে স্বাস্থ্যবিধি অমান্য করায় ১৬৫ ব্যক্তি ও প্রতিষ্টানকে ৭০ হাজার ২৫৯ টাকার অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে বিধিনিষেধ অমান্য করে অকারণে ঘোরাফেরা করায় ৩৫ জনকে আটক করেছে আইনশৃঙ্খলাবাহিনী।

রোববার (৪ জুলাই) করোনাভাইরাস প্রতিরোধে দেশব্যাপী লকডাউন ও কঠোর বিধিনিষেধের চতুর্থ দিনে জেলা প্রশাসক ও জেলা বিজ্ঞ ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসানের সার্বিক নির্দেশনায় জেলা সদর সহ সবকটি উপজেলায় ভ্রাম্মমাণ আদালত পরিচালিত হয়েছে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলা ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ সচেতনতার পাশাপাশি স্বাস্থ্যবিধি অমান্যের দায়ে ব্যক্তি ও প্রতিষ্টানকে অর্থদন্ড প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় পুলিশ. সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা সহযোগিতা করেন। জেলা সদরে জেলা প্রশাসন এর সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ ও উপজেলাগুলোতে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি)গণ আইনশৃঙ্খলাবাহিনীর সহযোগিতায় ভ্রাম্মমাণ আদালত পরিচালনা করেন।

এছাড়াও জেলা ও উপজেলায় আইনর্শঙ্খলাবাহিনীর সদস্যরা কঠোর লকডাউন ও বিধিনিষেধ প্রতিপালনে টহলের মাধ্যমে নজরদারি চালিয়েছে।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, জেলা সদর সহ উপজেলার বিভিন্ন স্থানে আইন অমান্য করে শপিংমল, মার্কেট খোলা রাখা, গণপরিবহন ও সিএনজি চলাচল, স্বাস্থ্যবিধি না মেনে বাহিরে অবস্থান করা ও সরকারি আদেশ অমান্য করায় ১৬৫ জন ব্যক্তি ও প্রতিষ্টানকে অর্থদন্ড প্রদান ও আদায় করা হয়। এসময় ৩৫ জনকে আটক করে আইনশৃঙ্খলাবাহিনী।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com