মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০২:২১ অপরাহ্ন

মেদ ঝরাবে ম্যাজিক পানি!

তরফ নিউজ ডেস্ক: শরীরের অতিরিক্ত ওজন ঝরিয়ে ফিট থাকতে পছন্দ করেন সবাই। পেটের মেদ বৃদ্ধি নিয়ে অনেক মানুষ চিন্তিত। বেশির ভাগ সময় দেখা যায় যে শরীর ফিট থাকলেও পেটের মেদ বেড়ে গিয়ে সমস্যা তৈরি করেছে। খাবার নিয়ন্ত্রণ ও ব্যায়ামের পাশাপাশি ঘরে প্রতিদিন কয়েকটি পানীয় পান করলে এই সমস্যা সমাধানে অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করে।

সারাদিনে অন্তত ৩ লিটার পানি অবশ্যই খান। এতে শরীরের সমস্ত দূষিত পদার্থ দূর হবে। এবং আপনার মেদ ঝরতেও সাহায্য করবে।

জিরার পানি মেদ ঝরাতে সহায়ক। প্রতিদিন নিয়ম করে খালিপেটে জিরের জল খান। ফলাফল পাবেন হাতেনাতেই।

প্রথমে দুই চামচ মেথি বীজ সারারাত ভিজিয়ে রাখুন। সকালে একটি শসা ব্লেন্ড করে মেথির পানির মধ্যে দিন এবং আধা কাপ পানি যোগ করুন। তারপর একটু বিট লবন দিয়ে ভালোভাবে মেশান। তারপর পান করুন।

লাউয়ের রস ওজন কমাতে সাহায্য করে। নিয়মিত খেলে শরীরে ফাইবারের মাত্রা বাড়ে। ফলে দীর্ঘক্ষণ খিদে পায় না।

গ্রিন টি দেহের মেদ কমাতে সহায়ক। গ্রিন টি শরীরে রক্ত চলাচল স্বাভাবিক রাখতে সাহায্য করে। পাশাপাশি, গ্রিন টি শরীরের ক্ষতিকর কোলেস্টেরলের মাত্রা হ্রাস করতে সাহায্য করে।

দেহের ওজন কমাতে আদর্শ শশা। এতে উচ্চমাত্রায় পানি থাকে। ক্যালরি একেবারেই নেই। প্রতিদিন শশার রস খেলে দ্রুত ওজন কমে।

গাজরে উপস্থিত ফাইবার আমাদের ওজন কমাতে সাহায্য করে। এটি হজমে এবং দীর্ঘ সময় পেট ভর্তি রাখতে সহায়ক। এতে প্রচুর পরিমাণে ফাইবার রয়েছে। ফলেএটি ওজন হ্রাসেউপকারী।

রোজ সকালে খালি পেটে অ্যাপেল সিডার ভিনেগার খান। গরম জলে মিশিয়ে রোজ এটি খেলে দ্রুত ওজন হ্রাস পাবে। অনেকেই রোজ সকালে গরম পানিতে লেবু মিশিয়ে খেয়ে থাকেন। এতে পেটের মেদ দ্রুত ঝরে যায়।

হালকা গরম এক কাপ পানি, একটি লেবুর রস এবং এক চা চামচ মধু মিশিয়ে সকালে ঘুম থেকে উঠে খালি পেটে পান করুন। এক কাপ হুইট গ্রাস কুচি এবং আধা কাপ আঙ্গুর ব্লেন্ড করুন। তারপর এর মধ্যে অল্প করে বিট লবন দিয়ে পান করুন।

একটি পাত্র নিন। এতে এক কাপের বেশি পানি দিয়ে ভালো করে ফুটান। তারপর এর মধ্যে ৫-৭টি পুদিনা পাতা মেশান। তারপর পাঁচ মিনিট ফুটান। তারপর গ্রিন টি মিশিয়ে আবার দশ মিনিট জ্বাল দিন। আর টি ব্যাগ হলে সাধারণভাবেই পান করুন।

এক কাপ ফ্রেশ আনারসের জুস এবং এক কাপ নারিকেলের পানির সঙ্গে আধা কাপ মৌরি বীজ ও বিট লবন মিশিয়ে পান করুন। টমেটো ব্লেন্ড করা এক কাপ পানীয়, এক কাপ লেবুর রস এবং বিট লবন ভালোভাবে মিশিয়ে পান করুন।

দারচিনিও ওজন কমাতে সহায়ক। দারচিনি ফুটিয়ে সেই পানি পান করুন। এতে হজম শক্তি বৃদ্ধি পাবে। খাবার দ্রুত হজম হয়ে ওজন নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করবে এই পানীয়।

এক ইঞ্চি মতো আদা কুচি করুন তারপর এটি এক কাপ ঠাণ্ডা পানির সঙ্গে মেশান। এর মধ্যে এক চা চামচ লেবুর রস এবং আধা চা চামচ ভাজা জিরার গুঁড়া দিন। তারপর নেড়ে মিশিয়ে এটি পান করুন।

দৈনিক ওজন কমানোর কফি পানেও উপকার মেলে। এক চা চামচ কফি পাওডার এক কাপ গরম পানিতে ভালো করে মেশান। এর মধ্যে স্বাদের জন্য ডার্ক চকোলেট মেশাতে পারেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com