রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ ফিলিস্তিনি শিশু দিবস: গাজায় প্রতি ঘণ্টায় মরছে ৪ শিশু বাহুবলে বাংলা নববর্ষ ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাহুবল মডেল প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বাহুবলে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ শুরু : মেম্বার প্রার্থীর মৃত্যু

বামে- উপজেলার সিংহনাথ কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন, ডানে- নিহত মেম্বার প্রার্থীর নির্বাচনী পোস্টার

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি : বাহুবলের ৭ ইউনিয়নের ৭৬ কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে সোমবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটগ্রহণের আগের রাতে এক মেম্বার প্রার্থীর মৃত্যু হয়েছে।

নির্বাচন কমিশন ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। ৫৬টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ চিহ্নিত করে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। এবার উপজেলায় ১০ ম্যাজিস্ট্রেট, বিজিবি’র ৮০, র‌্যাব-এর ৪৩ পুলিশ-এর ৮৬০ ও আনসার বাহিনীর ১,২৯২ জন সদস্য দায়িত্ব পালন করছেন। এছাড়াও ইভিএম মেশিন পরিচালনায় অভিজ্ঞ ২ জন করে অপারেটর প্রতিটি কেন্দ্রে এবং প্রতি তিন কেন্দ্রের জন্য একটি করে ইভিএম বিশেষজ্ঞ টিম টিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে।

এবার উপজেলার ৭ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪০, সংরক্ষিত মহিলা সদস্য (মেম্বার) পদে ১০২ এবং সাধারণ সদস্য (মেম্বার) পদে ৩২৬ জন প্রতিদ্ব›িদ্বতা করছেন।

উপজেলার ৭ ইউনিয়নে সর্বমোট ভোট ১ লাখ ৪০ হাজার ৭৭০। তন্মধ্যে পুরুষ ৭২ হাজার ৭১২ ও মহিলা ৬৮ হাজার ৫৪। এবার নির্বাচনে ৪০ চেয়ারম্যান, ১০২ সংরক্ষিত নারী সদস্য ও ৩২৬ সাধারণ সদস্য পদপ্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন।

এদিকে, ভোট গ্রহণের আগের রাতে মোঃ আনিছুর রহমান চৌধুরী (কামাল) নামের এক মেম্বার (ইউপি সদস্য) প্রার্থীর মৃত্যু হয়েছে। রবিবার (৩০ জানুয়ারি) রাত ১০টা ১৫ মিনিটে নিজ বাড়িতে তিনি মৃত্যুবরণ করেন (ইন্নালিল­াহি………রাজিউন)। তিনি উপজেলার পুটিজুরী ইউনিয়নের ৩নং ওয়ার্ডে “বৈদ্যুতিক পাখা” প্রতীকে ইউপি সদস্য প্রার্থী ছিলেন। আনিছুর রহমান চৌধুরী (কামাল) উপজেলার পুটিজুরী ইউনিয়নের রাজসুরত গ্রামের আলফু মিয়া চৌধুরীর পুত্র ও ৩নং ওয়ার্ডের সাবেক মেম্বার। তবে ইউপি সদস্য প্রার্থীর মৃত্যুতেও স্থগতি হয়নি এ ওয়ার্ডের মেম্বার পদের নির্বাচন।
নিহতের প্রার্থীর পরিবার সূত্রে জানা যায়, মোঃ আনিছুর রহমান চৌধুরী (কামাল) দীর্ঘদিন কিডনীজনিত নানা রোগে ভোগছিলেন। রবিবার রাতে হঠাৎ তিনি মৃত্যুর কোলের ঢলে পড়েন।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান বলেন, ইউপি সদস্য প্রার্থীর মৃত্যুর খবর লোক মাধ্যমে জেনেছি। যেহেতু কোন প্রার্থীর পক্ষ থেকে আবেদন করা হয়নি, তাই উক্ত পদের নির্বাচন স্থগিত করা হয়নি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com