সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত বাহুবলে সড়ক দুর্ঘটনায় নিহত ২ বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

বয়স বাড়াতে কর্মের হাত শিকলে বেঁধে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : সকল চাকরিতে প্রবশেরে বয়স ৩৫ বছর করার দাবতিে এক ব্যতিক্রম মানববন্ধন কর্মসূচী পালন করে সাধারণ শিক্ষার্থী ও চাকরীপ্রার্থীরা। আজ (২ ফেব্রুয়ারি) শনিবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে পালিত হয় এই কর্মসূচী। শত শত ছাত্র-ছাত্রীদরে অংশগ্রহণে শান্তপূর্ণভাবে পালিত এই কর্মসূচীতে যৌথভাবে নেতৃত্বে দেন সংগঠনরে সভাপতি মোঃ ইমতয়িাজ হোসেন ও সাধারণ সম্পাদক এম এ আলী।

৩৫ প্রত্যাশী উচ্চ শিক্ষিতি এই তরুণদের অনেকেই “কর্মের হাত ৩০-এর শিকলে বাঁধা’ বুঝাতে সত্যিকারের শিকলে নিজেদেরে দু’হাত বেঁধে দুঃখ ও ক্ষোভ প্রকাশ করেন। ‌উপস্থিত শিক্ষার্থীদের অনেকেই তাদের বক্তব্যে চাকরিতে আবেদনের বয়স দ্রুতই ৩৫ করণের জন্য সরকারকে আহ্বান জানান।

সংগঠনরে সভাপতি ইমতয়িাজ হোসেন বলনে, বিগত সাত বছর ধরে লাখ লাখ মেধাবী জনশক্তির হাতে ৩০ নামক শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছে । এই সব মেধাবীর হাতকে উন্মুক্ত করে দেশ গড়ার কাজে লাগাতে ও বেকারত্ব কমানোর লক্ষ্যে আসন্ন জাতীয় সংসদ অধিবেশনেই চাকরিতে প্রবশের যৌক্তিটি বয়সসীমার প্রজ্ঞাপন দাবি করেন।
সাধারণ সম্পাদক এম এ আলী বলনে, বিগত বছরগুলোতে সরকার শুধু আশার বাণী শুনিয়েছে। তাই আর কাল বিলম্ব না করে ইশতেহারে রাখা বয়স বাড়ানোর এই প্রতিশ্রুতি দ্রুতই বাস্তবায়নের জন্য সরকার বরাবর জোর দাবি জানান। অন্যথায় তারা লাগাতার বিভিন্নি কঠিন কর্মসূচীর ডাক দিতে বাধ্য হবেন। শান্তপূর্ণ এই সমাবেশটি দুপুর ১২টা পর্যন্ত চলে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com