বুধবার, ২৯ মে ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঘূর্ণিঝড় রেমাল: ১৯ উপজেলার নির্বাচন স্থগিত বাহুবল উপজেলা পরিষদ নির্বাচন অবাদ, সুন্দর ও দাঙ্গামুক্তভাবে অনুষ্ঠিত হয়েছে বাসার ছাদে আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু রেমাল পরিণত প্রবল ঘূর্ণিঝড়ে, মহাবিপদ সংকেত বাহুবলে ৫ আওয়ামীলীগ নেতাকে হারিয়ে আলেম চেয়ারম্যান নির্বাচিত শান্তিপূর্ণ ও বিশ্বাস যোগ্য নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ বদ্ধপরিকর- এসপি আক্তার হোসেন জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

ঢাবি উপাচার্যের কার্যালয় ঘেরাও ছাত্রদলের

তরফ নিউজ ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল ছাত্র সংসদ নির্বাচনের ভোটকেন্দ্র হলের পরিবর্তে একাডেমিক ভবনে করার দাবিসহ সাত দফা দাবিতে উপাচার্যের কার্যালয় ঘেরাও করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

রোববার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে মিছিল বের করে ছাত্রদল। বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ ও কলাভবন ঘুরে মিছিলটি প্রশাসনিক ভবনে অবস্থিত উপাচার্যের কার্যালয়ে যায়। কার্যালয়ের বাইরে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকে।

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী এতে নেতৃত্ব দিচ্ছেন। এছাড়া সংগঠনের বিভিন্ন স্তরের প্রায় দেড়শতাধিক নেতাকর্মী এতে অংশ নিয়েছেন।

ছাত্রদলের নেতাকর্মীরা সেখানে ‘ভোটার লিস্টে বৈষম্য মানি না, মানব না’, ‘সিকিম নয় ভুটান নয়, এটা সোনার বাংলাদেশ’, ‘হলে হলে ভোট কেন্দ্র, মানি না মানব না’, ‘প্রহসনের নির্বাচন, মানব না মানব না’, ‘ডাকসু না প্রহসন’ বলে স্লোগান দিচ্ছেন।

ছাত্রদলের সাত দফা দাবির মধ্যে রয়েছে, ক্যাম্পাসে সকল ক্রিয়াশীল ছাত্র সংগঠনের সহাবস্থান নিশ্চিত করা, হলগুলো থেকে ভোটকেন্দ্র একাডেমিক ভবনে স্থানান্তর করা, ভোটার ও প্রার্থী হওয়ার জন্য ৩০ বছরের বয়সসীমা বাতিল করা, নির্বাচনের প্রচারণার জন্য সব ছাত্র সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে সকল প্রতিবন্ধকতা দূর করা, শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ছাত্র-ছাত্রী ও নেতাকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করা, ডাকসু নির্বাচনের জন্য পরিচালনা ও উপদেষ্টাসহ সকল কমিটি পুনর্গঠন করা এবং ডাকসুর গঠনতন্ত্রের ৫ (এ) এবং ৮ (এম) ধারা সংশোধন করা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com