সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০১:৩০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

সিলেটে প্রথমবারের মতো শুরু হচ্ছে স্কুল ফুটবল লিগ

তরফ নিউজ ডেস্ক: সিলেটের মাঠে আবারো ফুটবলের জমজমাট আসর। এবার ফুটবল মাঠ মাতাবে কিশোর-তরুণরা। সিলেটে প্রথমবারের মতো শুরু হচ্ছে স্কুল ফুটবল লিগ। কে-স্পোর্টস স্কুল ফুটবল লিগ-২০১৮‘তে ফুটবল আসরে অংশগ্রহণ করবে সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

আগামী শনিবার (১৭ নভেম্বর) থেকে সিলেট জেলা স্টেডিয়ামে এই স্কুল ফুটবল লিগ প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিকেলে জেলা ক্রীড়া সংস্থার মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানান বাফুফের কার্য নির্বাহী সদস্য ও ‍সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম।

তিনি বলেন, ১৯৮০-৯০ দশকে মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে স্কুল ফুটবল লিগ নিয়মিত অনুষ্ঠিত হতো। এতে তৃণমূল থেকে অসংখ্য প্রতিভাবান খেলোয়াড় বেরিয়ে আসতো। আমরাও স্কুল ফুটবল লিগ খেলে জেলা ফুটবল লিগে জায়গা করে নিয়েছি। তখনকার সময়ে স্কুল ফুটবল লিগ ছিল জমকালো। এই ফুটবল আসরের মাধ্যমে ফুটবল অঙ্গনের গতির সঞ্চার হবে। এতে করে জাতীয় দলের জন্য নতুন খেলোয়াড় সৃষ্টিতে একটি সুদীর্ঘ পাইপ লাইন তৈরি হবে।

তৃণমূল পর্যায় থেকে প্রতিভাবান ফুটবল খেলোয়াড় তৈরির পরিকল্পনা সফল করতে হলে স্কুল ফুটবল লিগ প্রতিযোগিতা একটি গুরুত্বপূর্ণ প্লাটফরম বলে মন্তব্য করেন  মাহি উদ্দিন আহমদ সেলিম।

আর সেই ধারা তৈরি করতে জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ফুটবল এসোসিয়েশনের পাশাপাশি কে-স্পোর্টস স্পন্সর হিসেবে এগিয়ে এসেছে বলেও জানান তিনি।

এবার `আবুল মাল আব্দুল মুহিত কে-স্পোর্টস স্কুল ফুটবল লিগে ২০টি বিদ্যালয় অংশগ্রহণ করছে। বিদ্যালয়গুলো হলো- সিলেট সদরের জহিরিয়া এম উচ্চ বিদ্যালয়, কানাইঘাট উপজেলার দুর্গাপুর উচ্চ বিদ্যালয় কলেজ, টুকেরবাজার শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় ও কলেজ, বিশ্বনাথ রামসুন্দর অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়, বিয়ানীবাজার জলডুপ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়, বালাগঞ্জ বোয়ালজুড় বাজার উচ্চ বিদ্যালয়, গোলাপগঞ্জ ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ, গোয়াইনঘাট হাজি মদরিছ আলী উচ্চ বিদ্যালয়, জৈন্তাপুর সেন্ট্রাল জৈন্তা উচ্চ বিদ্যালয়, জকিগঞ্জ ঈদগাহ বাজার উচ্চ বিদ্যালয়, ফেঞ্চুগঞ্জ দনারাম উচ্চ বিদ্যালয়, দক্ষিণ সুরমা সৈয়দ কুতুব জালাল মডেল হাই স্কুল, ওসমানীনগর মঙ্গলচন্ডি নিশিকান্ত মডেল উচ্চ বিদ্যালয়, সিলেট দি এইডেড স্কুল, সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, সিলেট শাহজালাল জামেয়া স্কুল এন্ড কলেজ, পাঠানটুলা দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়, আনন্দ নিকেতন, বাংলাদেশ ব্যাংক স্কুল ও সাউথ সুরমা উচ্চ বিদ্যালয়।

সংবাদ সম্মেলনে জেলা ক্রীড়া সংস্থার অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com