শুক্রবার, ২১ জুন ২০২৪, ০২:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন বাহুবলে জাতীয় পুষ্টি সেবা কার্যক্রমের আওতায় কর্মশালা অনুষ্ঠিত ফয়জাবাদ হাই স্কুলের সভাপতি সামিউল ইসলাম ঘূর্ণিঝড় রেমাল: ১৯ উপজেলার নির্বাচন স্থগিত বাহুবল উপজেলা পরিষদ নির্বাচন অবাদ, সুন্দর ও দাঙ্গামুক্তভাবে অনুষ্ঠিত হয়েছে বাসার ছাদে আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু রেমাল পরিণত প্রবল ঘূর্ণিঝড়ে, মহাবিপদ সংকেত বাহুবলে ৫ আওয়ামীলীগ নেতাকে হারিয়ে আলেম চেয়ারম্যান নির্বাচিত শান্তিপূর্ণ ও বিশ্বাস যোগ্য নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ বদ্ধপরিকর- এসপি আক্তার হোসেন জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক

বাংলাদেশের মনিকার গোল ফিফার সেরা

তরফ নিউজ ডেস্ক : ফিফার ওয়েবসাইটে গিয়ে ‘ফ্যানস ফেভারিট গোল’ অপশনে যান। ‘ম্যাজিকাল চাকমা’ শিরোনামে একটি গোলের ভিডিও পোস্ট করা আছে সেখানে। ভিডিওতে দেখা যায়, বাঁ পায়ের দুর্দান্ত এক ভলিতে গোল করেছেন এক তরুণী। তিনি আর কেউ নন। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের মনিকা চাকমা। বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক নারী গোল্ডকাপের সেমিফাইনালে মঙ্গোলিয়ার বিপক্ষে চোখধাঁধানো ওই গোলটি করেছিলে তিনি। যেটি ফিফার এই সপ্তাহের সেরা গোলের খেতাব পেয়েছে।
প্রতি সপ্তাহে ফুটবলভক্তদের কাছ থেকে সেরা মুহূর্তের ছবি, ভিডিও বা অন্যান্য পছন্দের কন্টেন্ট চেয়ে থাকে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা ফিফা। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা কন্টেন্ট হ্যাশট্যাগের #WeLiveFootball মাধ্যমে ফিফায় পাঠায় ভক্তরা।

সেখান থেকে প্রতি সপ্তাহে সেরা পাঁচটি বাছাইকরা কন্টেন্ট নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করে ফিফা। আর এ সপ্তাহে ‘ফ্যানস ফেভারিট’ নামের ফিফার এই ক্যাটাগরিতে সেরা পাঁচ কন্টেন্টের একটি হল মনিকার গোল।
পেছনে অবদান তৌসিফ আক্কাস নামের এক লন্ডন প্রবাসী বাংলাদেশির। সামাজিক যোগাযোগ মাধ্যমে মনিকার গোলটি পোস্ট করে তৌসিফ লেখেন, ‘আগের আক্ষেপ ভুলতে এই সপ্তাহে আমাদের অন্যতম সেরা গোলের চেয়ে ভালো আর কী হতে পারে? মঙ্গোলিয়ার বিপক্ষে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ মহিলা দলের প্রতিভাবান মনিকা চাকমার এই আকর্ষণীয় ভলি।’
তৌসিফের হ্যাশট্যাগ করা ওই পোস্টটি নজরে আসে ফিফার। আর সাড়া বিশ্ব হতে অসংখ্য ভক্তের পাঠানো কনটেন্টকে পেছনে সপ্তাহের সেরা গোলের খেতাব পায়। লাখ লাখ মানুষ দেখেছে গোলটি। এর মধ্য দিয়ে বাংলাদেশের নারী ফুটবল সম্পর্কে ইতিবাচক বার্তা পৌঁছে গেল বিশ্ববাসীর কাছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com