শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলের বিশিষ্ট সাংবাদিক মাওলানা নূরুল আমিন-এর মাতৃ বিয়োগ বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম সিরিজ জয়ের হাতছানি

তরফ স্পোর্টস ডেস্ক : ভানিন্দু হাসারাঙ্গার চোখরাঙানি থামিয়ে স্বস্তির জয়ে শুরু হয়েছে বাংলাদেশের সিরিজ। অপেক্ষা এবার অনন্য এক স্বাদ পাওয়ার। দ্বিতীয় ওয়ানডে জিতলেই ধরা দেবে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম সিরিজ জয়।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে মঙ্গলবার মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুপুর ১টায় শুরু হবে ম্যাচ। প্রথম ম্যাচে ৩৩ রানের জয়ে সিরিজে এগিয়ে বাংলাদেশ।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের এটি নবম দ্বিপাক্ষিক সিরিজ। ২০১৩ ও ২০১৭ সালে দুটি সিরিজ ড্র হয়, বাকি সবগুলোয় জয় লঙ্কানদের। দ্বিপাক্ষিক সিরিজ ও টুর্নামেন্ট মিলিয়ে এর আগে ২৮টি আসরে মুখোমুখি হয়ে লঙ্কানদের কখনও একাধিকবার হারাতে পারেনি বাংলাদেশ। এবার হাতছানি সেসব অপূর্ণতা ঘুচিয়ে দেওয়ার।

রোববার প্রথম ওয়ানডেতে এক পর্যায়ে অনায়াস জয়ের পথেই ছিল বাংলাদেশ। কিন্তু ঝড়ো ব্যাটিংয়ে চিত্র বদলে দেন হাসারাঙ্গা। এক পর্যায়ে শ্রীলঙ্কার জয়ও ছিল খুব সম্ভব। শেষ ৭ ওভারে যখন প্রয়োজন কেবল ৫৩ রান, হাসারাঙ্গা তখন খেলছেন ৫২ বলে ৭০ রান করে। ইসুরু উদানার সঙ্গে তার জুটিও ভয়ঙ্কর হয়ে উঠেছে। শেষ পর্যন্ত প্রচণ্ড গরমে ক্লান্ত হয়ে পড়া হাসারাঙ্গা আউট হন ৭৪ রানে। বাংলাদেশের জিততে এরপর আর সমস্যা হয়নি।

বোলিংয়ে যেমন একটা পর্যায়ে ভুগতে হয়েছে দলকে, তেমনি ব্যাটিংয়ে ধুঁকতে হয়েছে শুরু ও শেষে। ওপেনিংয়ে লিটন দাস শূন্য রানে আউট হওয়ার পর তিনে নেমে মন্থর উইকেটে ছন্দ পাননি সাকিব আল হাসান। টস জিতে ব্যাটিংয়ে নামা দলের শুরুটা তাই ভালো হয়নি। এরপর তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহর সৌজন্যে দারুণ ভিত গড়ে উঠলেও শেষটা হয়নি প্রত্যাশিত। ৪০ ওভারের পর খেই হারান মাহমুদউল্লাহ। শেষ ১০ ওভারে আসে কেবল ৬৪ রান। এর মধ্যে ৪১ থেকে ৪৮ পর্যন্ত ৮ ওভারে রান আসে মাত্র ৪০!

দ্বিতীয় ওয়ানডেতে তাই দলের চাওয়া থাকবে শুরু আর শেষ আরও ভালো করা। রান খরায় ভুগতে থাকা লিটন দাসের এমনিতে অন্তত আরেকটি সুযোগ পাওয়ার কথা। তবে বোর্ড সভাপতি নাজমুল হাসানের মন্তব্যের পর তাকে নিয়ে সংশয়ের জায়গা আছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com