সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

উত্তরে বজলু-কচি, দক্ষিণে মন্নাফি-হুমায়ুন

উত্তরের সভাপতি বজলু ও সম্পাদক কচি ( উপরে বাঁ থেকে) এবং দক্ষিণের সভাপতি মন্নাফি ও সম্পাদক হুমায়ুন ( নিচে বাঁ থেকে)।

তরফ নিউজ ডেস্ক : ঢাকা মহানগর উত্তরে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি। দক্ষিণে সভাপতি নির্বাচিত হয়েছেন আবু আহমেদ মন্নাফি ও সাধারণ সম্পাদক হুমায়ুন ক‌বির।

শনিবার (৩০ নভেম্বর) ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলনের (উত্তর ও দক্ষিণ) দ্বিতীয় অধিবেশনে তাদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কমিটি ঘোষণার সময় ওবায়দুল কাদের বলেন, ঢাকা মহানগর উত্তরে সভাপতি পদে ৮ জন, সাধারণ সম্পাদক পদে ৯ জনের নাম প্রস্তাব করা হয়। দক্ষিণে সভাপতি পদে ১০ জন ও সাধারণ সম্পাদক পদে ১৩ জনের নাম প্রস্তাব হয়। আমরা সমঝোতার জন্য তাদের ১০ মিনিট সময় দিয়েছি। কিন্তু সমঝোতা না হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে শাখা ঢাকা মহানগর উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি এবং দক্ষিণে সভাপ‌তি আবু আহমেদ মন্নাফি ও হুমায়ুন কবিরকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়েছে। আশা করি আওয়ামী লীগ সভানেত্রীর এই সিদ্ধান্ত আপনারা মেনে নেবেন।

২০১৬ সালের ১০ এপ্রিল মহানগর আওয়ামী লীগ উত্তর-দক্ষিণ, ৪৫টি থানা এবং ১০০টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। তখন ঢাকা মহানগর উত্তরে আওয়ামী লীগের সভাপতি করা হয় এ কে এম রহমত উল্লাহ এবং সাধারণ সম্পাদক করা হয় সাদেক খানকে।

দক্ষিণের সভাপতি হন আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক হন শাহে আলম মুরাদ।

ঢাকা মহানগর উত্তরের নব নির্বাচিত সভাপতি শেখ বজলুর রহমান এর আগে বিদায়ী কমিটির সহ-সভাপতি ছিলেন। তার আগেও তিনি সহ-সভাপতি ছিলেন। তিনি ওয়ার্ড আওয়ামী লীগ থেকে শুরু করে মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন ও সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

এস এ মান্নান কচি ছিলেন বিদায়ী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক। অবিভক্ত ঢাকা মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদকও ছিলেন। ছিলেন অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক।

ঢাকা মহানগর দক্ষিণের সদ্য বিদায়ী কমিটির সহ সভাপতি ছিলেন আবু আহমেদ মন্নাফি ও হুমায়ুন কবির দুই জনই।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com