রবিবার, ২১ জুলাই ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

পাকিস্তানে কোচ-খেলোয়াড়রা যেতে চায় না, সফর অনিশ্চিত : পাপন

ফাইল ছবি।

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শুধুমাত্র তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য আসন্ন পাকিস্তান সফরে জাতীয় ক্রিকেট দল পাঠাতে রাজি থাকলেও দুই ম্যাচের টেস্ট সিরিজটি নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চাওয়ার কথা জানিয়েছে। আর তাতে ক্ষুব্ধ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কড়া ভাষায় বিসিবিকে চিঠি পাঠিয়ে তাদের অসম্মতির কথা জানিয়েছিল। এরপর থেকে বিসিবি ও পিসিবি মুখোমুখি অবস্থানে চলে আসে।

এমন পরিস্থিতিতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবার চাঞ্চল্যকর এক কথা জানিয়েছেন। বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) গণমাধ্যমকে তিনি জানান, নিরাপত্তা নিয়ে শঙ্কা না থাকলেও টাইগারদের পাকিস্তান সফর অনিশ্চিত। পাকিস্তান সফরে বেশিরভাগ বিদেশি কোচ ও কিছু খেলোয়াড় যেতে চায় না।

তবে পাকিস্তান সফরে যাওয়ার বিষয়ে বিসিবি সভাপতি ইতিবাচক মন্তব্য করলেও টেস্টের ব্যাপারে তিনি মোটেও তেমনটি করেননি। সুস্পষ্টভাবেই তিনি বলেন, দেশটিতে টি-টোয়েন্টি খেলার পর নিরাপত্তায় তুষ্ট হলে তারপর টেস্ট খেলতে চায় বাংলাদেশ দল। টানা টি-টোয়েন্টি ও টেস্ট খেলবো না এটা নিশ্চিত। উইন্ডিজের মতো নিরপেক্ষে ভেন্যুতে টেস্ট চাই।

পাপন বলেন, পাকিস্তানে ক্রিকেট ফিরুক সেটা আমরাও চাই। তাদের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আমাদের প্রশ্ন নাই। কিন্তু বদ্ধ পরিস্থিতির ভেতর খেলোয়াড়রা বেশিদিন অবস্থান করতে চাইছে না। কোথাও বের হতে পারবে না, এমন পরিবেশে আর কয়দিন থাকা যায়? অনেকে টি-টোয়েন্টি সিরিজেও খেলতে যেতে চায় না। অনেকের পরিবার তাদের নিরাপত্তা নিয়ে ভয় পাচ্ছে। আমরা টি-টোয়েন্টি সিরিজে মূল দল পাঠাতে পারবো কি না, সেটাই এখন প্রশ্ন। আমরা কাউকে পাঠাতে জোর করে পাঠাতে চাই না।

প্রসঙ্গত, পাকিস্তানের মাটিতে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলার সিদ্ধান্তে এখন পর্যন্ত অনড় বিসিবি। নিরাপত্তা পরিদর্শকের সফর সংক্ষিপ্ত করার রিপোর্টের ভিত্তিতেই এমন সিদ্ধান্ত বলে আগেই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। বিষয়টি পাকিস্তানকে ক্রিকেট বোর্ডকে বোঝাতে ব্যর্থ হলে সিদ্ধান্ত নেয়ার ভার পড়বে আইসিসির উপর- বিসিবি থেকে এমন ইঙ্গিতই মিলেছে।

বাসসকে দেয়া সাক্ষাৎকারে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছিলেন, এই মুহুর্তে আমরা লম্বা সময় পাকিস্তানে থাকতে চাই না। এ ব্যাপারে আমরা ইতোমধ্যেই তাদের সঙ্গে যোগাযোগ করেছি এবং এখনো যোগাযোগ হচ্ছে। দেশের মাটিতে ক্রিকেট ফেরাতে আমরা সবসময়ই পাকিস্তানের পদক্ষেপের সঙ্গে আছি। সুতরাং এই মুহুর্তে আমরা শুধুমাত্র টি-টোয়েন্টি সিরিজ খেলতে সেখানে জাতীয় দল পাঠাতে চাই।

পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান এ প্রসঙ্গে কয়েকদিন আগে বলেন, বিসিবি আমাদের জানিয়েছে তারা পাকিস্তানে তিনটি টি-টোয়েন্টি খেলবে, কিন্তু টেস্ট খেলতে চাইছে না। আমরা জবাবে কঠোর থেকে বিসিবির কাছে জানতে চেয়েছি, কেনো তারা শুধু টি-টোয়েন্টি খেলার কথা বলছে? এখন আর আমাদের টেস্ট ক্রিকেট অন্য দেশে গিয়ে খেলার উপায় নেই।

তিনি বলেন, আইসিসি আমাদের সিকিউরিটি প্ল্যানকে গ্রিন সিগন্যাল দিয়েছে। শ্রীলঙ্কা দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলছে এই মুহূর্তে। সবকিছু এখন পর্যন্ত ঠিকই আছে। বাংলাদেশের কাছে জানতে চাওয়া যে ঠিক কি কারণে তারা টেস্ট খেলতে চাচ্ছে না। আলোচনা এখনো শেষ হয়ে যায়নি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com