বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের ৮টি ইউনিটের সম্মেলনের তারিখ ঘোষণা

রায়হান উদ্দিন সুমন : হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের আওতাধীন ৭টি উপজেলা ও ১টি পৌরসভাসহ মোট ৮টি ইউনিটের সম্মেলনের তারিখ ঘোষণা করেছেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। শনিবার (২২ ফেব্রুয়ারি) জেলা আওয়ামী লীগের কার্যালয়ে সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত টানা তিন ঘন্টা হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভা শেষে এসব ইউনিটের সম্মেলনের তারিখ ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও (হবিগঞ্জ সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) হবিগঞ্জ ৩ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট আবু জাহির ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী।

ঘোষিত অনুযায়ি ইউনিট গুলোর সম্মেলনের তারিখ হল- ১৩ মার্চ (মঙ্গলবার) আজমিরীগঞ্জ উপজেলা, ১৪ মার্চ (শনিবার) মাধবপুর উপজেলা, ১৯ মার্চ (বৃহস্পতিবার) বাহুবল উপজেলা, ২৮ মার্চ (শনিবার) হবিগঞ্জ সদর উপজেলা, ২৯ মার্চ (রবিবার) চুনারুঘাট উপজেলা, ৩০ মার্চ (সোমবার) নবীগঞ্জ উপজেলা, ৩১মার্চ (মঙ্গলবার) বানিয়াচং উপজেলা ও ৫ এপ্রিল (রবিবার) হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

এদিকে সম্মেলনের তারিখ ঘোষণার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্মেলনকে স্বাগত এবং নিজ নিজ বলয়ের নেতাদের স্বাগত জানিয়ে তাদের ছবি সম্বলিত বিভিন্ন ধরণের পোস্ট/কমেন্ট করে যাচ্ছেন। আর বর্তমান ও ভবিষ্যতে নেতৃত্বে আসা নেতাদের মধ্যে দেখা দিয়েছে প্রাণচাঞ্চল্য। তৃণমুল নেতাকর্মীদের মাঝে অনেকটাই চাঙ্গা আমেজ বিরাজ করছে। পদপ্রত্যাশী নেতারা কেন্দ্রীয় নেতাদের সাথে ইতিমধ্যে যোগাযোগ রক্ষা ও তৃণমূল কাউন্সিলের সঙ্গে যোগাযোগ শুরু করে দিয়েছেন। কে হবেন নতুন সভাপতি/সেক্রেটারি এমন আলোচনা চায়ের টেবিল থেকে শুরু করে হাটবাজারের সর্বত্র চলছে। এ নিয়ে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে চলছে চুলচেরা বিশ্লেষণ।

সম্প্রতি দলের নেতৃত্ব থেকে অনুপ্রবেশকারী, দুর্নীতিবাজ ও বিতর্কিতদের বাদ দিয়ে ত্যাগী, দক্ষ ও তৃণমূলের সাথে সম্পৃক্ত স্বচ্ছ ভাবমূর্তির পরিচ্ছন্ন নেতাদের বাছাইয়ে ঘোষণা দেন আওয়ামী লীগের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আসন্ন সম্মেলনের মাধ্যমে নতুন কমিটির নেতৃত্বে কারা আসছেন তা নিয়ে সর্বত্র আলোচনা শুরু হয়ে গেছে। এ বিষয়ে বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান বলেন-সম্মেলন দলের জন্য একটি সাংগঠনিক কার্যক্রমের অংশ। রাজনৈতিক দলের নেতৃত্ব নির্বাচনের অন্যতম পন্থা হচ্ছে এই সম্মেলন। সম্মেলনকে উপলক্ষ্য করে রাজনৈতিক দলের নেতাকর্মীদের মধ্যে গণতান্ত্রিক চর্চা হয়। আশা করি আগামী ৩১ মার্চ উপজেলা আওয়ামী লীগের তৃণমুলের নেতাকর্মীরা তাদের সুবিবেচনাপ্রসুত একটি সঠিক নেতৃত্ব উপহার দেবেন। তিনি সম্মেলন সফল করতে সকলের সহযোগীতা কামনা করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com