বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন

খেলার মাঠে মাশরাফি, ভোটের মাঠে কর্মীরা

তরফ নিউজ ডেস্ক : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কয়েক দিন আগে মিরপুরে শুরু হয়েছে বাংলাদেশ-উইন্ডিজ ওয়ানডে সিরিজ। সেই নির্বাচনে এবার নৌকা প্রতীক নিয়ে ভোটের মাঠে থাকছেন মাশরাফি বিন মুর্তজা। নৌকা প্রতীকে মাশরাফির নির্বাচন এলাকাবাসীর প্রত্যাশা বাড়িয়ে দিয়েছে কয়েক গুণ।

বর্তমানে বাংলাদেশের হয়ে উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিততে ঢাকায় খেলার মাঠে লড়ছেন বাংলাদেশ ক্রিকেট দলের সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তিনি খেলার মাঠে থাকলেও থেমে নেই তার নির্বাচনী প্রচারণা। নড়াইল-২ আসনে মাশরাফিকে নির্বাচনে জয়ী করতে ইতোমধ্যে ভোটের মাঠে নেমে পড়েছে আওয়ামী লীগের নেতাকর্মীসহ নৌকা সমর্থকেরা।

মাশরাফির ভক্তরা জানান, মাশরাফি খেলার মাঠে থাকলেও সর্বদা আছেন ‘নড়াইলবাসীর হৃদয়ে’।

মাশরাফির বন্ধু সুমন দাস জানান, নেতাকর্মীদের পাশাপাশি মাশরাফির জন্য নির্বাচনী মাঠে নেমেছেন নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের ১৯৯৯ সালের এসএসসি ব্যাচের বন্ধুরা। পাশাপাশি ১৯৯৮ সালের এসএসসির বন্ধুরাও মাশরাফির জন্য বিভিন্ন এলাকায় যাচ্ছেন। এ লক্ষে প্রতিদিন দুপুর থেকে রাত অবধি বিভিন্ন এলাকায় বিভিন্ন পেশার মানুষের সঙ্গে মাশরাফির পক্ষে মতবিনিময়, গণসংযোগ, লিফলেট বিতরণ করেছেন তারা।

নড়াইল সদর আসন (নড়াইল-২) নড়াইল পৌরসভা, সদর উপজেলার আটটি ইউনিয়ন এবং লোহাগড়া পৌরসভা ও লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত। লোহাগড়া উপজেলার ভোটার সংখ্যা এক লাখ ৭৯ হাজার ৩৪৭ জন, নড়াইল সদর উপজেলার ভোটার সংখ্যা ১ লাখ ৩৮ হাজার ৪৩৫ জন।

মাশরাফির বাবা গোলাম মর্তুজা স্বপন বাংলানিউজকে জানান, খেলা শেষ করে চলতি মাসের ১৬-১৭ তারিখে নড়াইলে আসতে পারেন মাশরাফি। নড়াইলে এসে নির্বাচনী প্রচারে যাওয়ার কথা রয়েছে মাশরাফির।

নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস বাংলানিউজকে বলেন, মাশরাফি দেশের জন্য ক্রিকেট খেলছে। আর নড়াইল জেলা আওয়ামী লীগ বিভিন্ন অংঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মাশরাফিকে (নৌকা প্রতীকে) জয়ী করার জন্য বিরামহীন কাজ করছে। মাশরাফি ভোটের মাঠে না থাকলেও নির্বাচনে তার কোনো প্রভাব পড়বেনা।

উল্লেখ্য, ১১ নভেম্বর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের হাত থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করার মধ্য দিয়ে এই ক্রিকেট দলপতির রাজনীতিতে আগমন ঘটে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com