রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৬ অপরাহ্ন

করোনাভাইরাস: আজ মৃত্যু ২০৩, শনাক্ত ১২১৯৮

তরফ নিউজ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে আরও ২০৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে দেশে ১২ হাজার ১৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে দেশে এ পর্যন্ত ১০ লাখ ৪৭ হাজার ১৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। গতকাল দেশে একদিনে সর্বোচ্চ ১৩ হাজার ৭৬৮ জনের করোনা শনাক্ত হয়েছিল।

আজ ২০৩ জনসহ দেশে এ পর্যন্ত ১৬ হাজার ৮৪২ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, সোমবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৪১ হাজার ৭৫৫টি নমুনা পরীক্ষা করে আরও ১২ হাজার ১৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ২১ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০৩ জনের মধ্যে ১৩২ জন পুরুষ ও ৭১ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে ছয় জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, ১২ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ২৮ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ৩৯ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ১১৮ জন।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৬১ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এরপর খুলনা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৫৩ জনের মৃত্যু হয়েছে। বরিশাল ও সিলেট বিভাগে এ সময়ে সবচেয়ে কম পাঁচ জন করে মৃত্যু হয়েছে। এ ছাড়াও, চট্টগ্রাম বিভাগে ৩০ জন, রাজশাহী বিভাগে ২৭ জন, রংপুর বিভাগে ১৫ জন ও ময়মনসিংহ বিভাগে সাত জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে সর্বোচ্চ চার হাজার ৭২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া, চট্টগ্রাম বিভাগে দুই হাজার ৩৪৩ জন, খুলনা বিভাগে এক হাজার ৫৮৮ জন, রাজশাহী বিভাগে এক হাজার আট জন, রংপুর বিভাগে ৬০৫ জন, বরিশাল বিভাগে ৮৭৯ জন, ময়মনসিংহ বিভাগে ৫০৬ জন ও সিলেট বিভাগে ৫৪০ জনের করোনা শনাক্ত হয়েছে।

একই সময়ে দেশে সুস্থ হয়েছেন সাত হাজার ৬৪৬ জন। মোট সুস্থ হয়েছেন আট লাখ ৮৯ হাজার ১৬৭ জন।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৮৪ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৯১ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৬১ শতাংশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com