বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

জামালগঞ্জের হালির হাওরে ধান কাটার উৎসবের উদ্বোধন

জামালগঞ্জ (সুনামগঞ্জ) সংবাদদাতা : সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলায় হাওরজুড়ে এখন সোনালি ধানের সমারোহ। হাওরে সকল কৃষকদের ধান কাটায় উৎসাহিত করতে ও উৎসবের আমেজ ছড়িয়ে দিতে অনুষ্টিত হয়েছে ধান কাটা উৎসব।
গতকাল রবিবার (২১ এপ্রিল) দুপুরে জামালগঞ্জ উপজেলার হালির হাওরে ধান কাটা উৎসবের উদ্বোধন করা হয়। উৎসবের উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল। এসময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা আজিজুল হক, উপজেলা মৎস্য অফিসার অমিত পন্ডিত, অফিসার ইনচার্জ জামালগঞ্জ থানা মোহাম্মদ সাইফুল আলম, উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলী ও জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ তালুকদার (সাজিব), জামালগঞ্জ উত্তর ইউপি চেয়ারম্যান রজব আলী, ইউপি সদস্য আবুল কাসেম, নুরুল ইসলাম, আঃ কাদির, ইউপি সচিব সমীর কান্তি দে ও সাংবাদিক, কৃষকসহ বিভিন্ন পেশারজীবির লোকজন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল বলেন, আবহাওয়া এখন পর্যন্ত ভালো। আমরা আশা করছি যদি আরো ১৫ থেকে ২৫ দিন সময় পাওয়া যায় তাহলে কৃষকেরা তাদের ধান সঠিকভাবে গোলায় তুলতে পারবে। কৃষকদের ধান কাটায় উৎসাহিত করতে উপজেলা জুড়ে এই উৎসবের আয়োজন করা হয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা আজিজুল হক জানান, জামালগঞ্জে এবার ২৪ হাজার ৬৬০ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ হয়েছে।
অপরদিকে ফেনারবাঁক ইউনিয়নের গজারিয়া তায়েবনগর জামলাবাজ বালু পাথরের শ্রমিকদেরকে বালু পাথর উঠা নামা বন্ধ করে ধান কাটার জন্য সরজমিনে গিয়ে নিদের্শ দেন। সাচনা বাজার ইউনিয়নের মফিজনগর গ্রামে নদীর পাড়ে বালু পাথর উঠা নামার সময় ৪জন শ্রমিককে ভ্রাম্যমান আদালতে ৮ শত টাকা জরিমানা করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com