বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন

কন্ডিশন আর আয়ারল্যান্ড ‘এ’ দলের সঙ্গে মাশরাফিদের লড়াই

তরফ স্পোর্টস ডেস্ক : ত্রিদেশীয় সিরিজের ট্রফি উন্মোচন অনুষ্ঠান শেষে হোটেলে ফিরছিলেন মাশরাফি বিন মুর্তজা। শীতে বাংলাদেশ অধিনায়কের জবুথবু অবস্থা। প্রায় কাঁপতে কাঁপতে বলছিলেন, “ঠাণ্ডা বাতাস একেবারে হাড়ে গিয়ে লাগে!” একই অবস্থা তামিম ইকবালেরও, “বাতাস যেন গায়ে কাঁটা দেয়।” আয়ারল্যান্ডে আপাতত এই ঠাণ্ডার সঙ্গে মানিয়ে নেওয়াই বাংলাদেশ দলের বড় চ্যালেঞ্জ।

কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য সুযোগ করে দিচ্ছে প্রস্তুতি ম্যাচ। রোববার ওই ম্যাচে প্রতিপক্ষ আইরিশদের ‘এ’ দল, যাদের কেতাবি নাম আয়ারল্যান্ড উলভস।

ত্রিদেশীয় টুর্নামেন্টও শুরু হয়ে যাচ্ছে রোববার থেকেই। ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠে স্বাগতিক আয়ারল্যান্ড মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজের। বাংলাদেশ প্রস্তুতি ম্যাচ খেলবে ডাবলিন শহর থেকে বেশ দূরে, হিলস ক্রিকেট ক্লাবের মাঠ দা ভিনইয়ার্ডে।

স্থানীয় সময় পৌনে বারোটায় শুরু হবে প্রস্তুতি ম্যাচ। মূল সূচিতে আরও এক ঘণ্টা আগে শুরুর কথা থাকলেও কয়েকজন আইরিশ ক্রিকেটারের ব্যক্তিগত সমস্যার কারণে বাংলাদেশ দলের সঙ্গে আলোচনা করে ম্যাচ শুরুর সময় পিছিয়েছে ক্রিকেট আয়ারল্যান্ড।

দেশ ছাড়ার আগে সংবাদ সম্মেলনে অধিনায়ক মাশরাফি বলেছিলেন, কন্ডিশনের দিক থেকে ইংল্যান্ড বিশ্বকাপের প্রস্তুতির সঙ্গে আয়ারল্যান্ডের সম্পর্ক খুব একটা নেই। কারণ এই গ্রীষ্মকালেও আয়ারল্যান্ডে যে শীত, বাংলাদেশের ক্রিকেটারদের কাবু করতে যা যথেষ্ট।

শনিবার ডাবলিনে তাপমাত্রা ছিল ১১ ডিগ্রির আশেপাশে। সপ্তাহজুড়ে এরকমই থাকবে। শীতল বাতাসের কারণে তাপমাত্রা অনুভব হয় আরও কম।

ঠাণ্ডার সঙ্গে মানিয়ে নেওয়ার লড়াইয়ের মাঝেও একটি স্বস্তির কথা শোনালেন দলের ম্যানেজার হয়ে আসা জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

“ঠাণ্ডা যে থাকবে, আমরা জানতামই। ছেলেরা চেষ্টা করছে মানিয়ে নেওয়ার। ভালো একটা ব্যাপার হয়েছে যে এখনও পর্যন্ত বৃষ্টি কোনো ঝামেলা করেনি। তিনদিন তাই বেশ ভালো প্র্যাকটিস হয়েছে। প্রস্তুতি ম্যাচটিও আশা করি কাজে দেবে মূল টুর্নামেন্টের জন্য তৈরি হতে।”

পেসারদের অনেকে চোট বয়ে নিয়ে এসেছিলেন দেশ থেকে। ম্যানেজার জানালেন, তাদের অবস্থা ভালোর দিকে। শনিবার নেটে বোলিং করেছেন সবাই। শতভাগ দিতে না পারলেও বোলিং শুরু করেছেন রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটি আইরিশদের জন্যও বেশ গুরুত্বপূর্ণ। ত্রিদেশীয় সিরিজের জন্য শুধু প্রথম দুই ম্যাচের দল ঘোষণা করেছে আয়ারল্যান্ড। টুর্নামেন্টের পরে ভাগের দলের জন্য ভালোভাবেই বিবেচনা করা হবে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে উলভসের পারফরম্যান্স। মূল দলে জায়গা হারানো সিমি সিং, পিটার চেইস, জেমস ক্যামেরন-ডাউ, ক্রেইগ ইয়াংরা খেলবেন এই দলে।

ত্রিদেশীয় টুর্নামেন্টে বাংলাদেশের প্রথম ম্যাচের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচ মঙ্গলবার, ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com