মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০২:৫১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন ৫০ লাখ মানুষ অনলাইন জুয়ায় যুক্ত, আসছে সম্মিলিত অভিযান বাহুবলে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো “ইউসেব”

৯৭ বলেই জয়ের বন্দরে কিউইরা

তরফ স্পোর্টস ডেস্ক :পাত্তাই পেল না শ্রীলঙ্কা। দশ উইকেটের বড় জয়ে আত্মবিশ্বাসী শুরু নিউজিল্যান্ডের। ১৩৭ রানের লক্ষ্য। কোনো উইকেট না হারিয়ে মাত্র ১৬ ওভার ১ বলে জয় তুলে নেয় কিউইরা। এই ছোট লক্ষ্য খুব সহজেই পাড়ি দেয় দুই ওপেনার কলিন মুনরো ও মার্টিন গাপটিলের অনবদ্য অর্ধশতকে। গাপটিল ৭৩ ও মুনরো ৫৮ রানে থাকেন অপরাজিত।

এর আগে প্রথম ইনিংসে কিউই বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি লঙ্কানরা। বিশ^কাপের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট করতে নেমে মাত্র ১৩৬ রানে গুড়িয়ে যায় তারা।
মাত্র ২৯ ওভার ২ বলে। শুরু থেকেই ধুকতে থাকা লঙ্কানদের এগিয়ে নিতে থাকেন অধিনায়ক দিমুথ করুনারতেœ। তিনি শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৫২ রানে। এছাড়া দুই অঙ্কের দেখা পান কুশল পেরেরা ২৯ ও থিসারা পেরেরা ২৭। কিউইয়িদের পক্ষে তিনটি করে উইকেট পকেটে পুরেন ম্যাট হেনরি ও লুকি ফার্গুসন। ১টি করে উইকেট পান ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, জিমি নিশাম ও মিচেল স্যান্টনার।

এর আগে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। ম্যাচের শুরুতেই কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে দাপট দেখান কিউই বোলাররা। সেই দাপটে লন্ড ভন্ড লঙ্কান ইনিংস।

সাম্প্রতিক সময়ের ধারাবাহিকতার দিক দিয়েও নিউজিল্যান্ড এগিয়ে। বিশ্বকাপে এখন পর্যন্ত ছয়বার সেমিফাইনাল খেলেছে দলটি। তবে গেল বিশ্বকাপে প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালেও খেলে ব্ল্যাক কিউইরা। তবে অস্ট্রেলিয়ার কাছে হেরে বিশ্বকাপ ট্রফি হাতছাড়া হয় তাদের।

অন্যদিকে শ্রীলঙ্কার সময়টা খুব একটা ভালো যাচ্ছে না। নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ তিন ওয়ানডেতে হেরেছে তারা। আবার চলতি বছর মাত্র একটি ম্যাচে জয় পেয়েছে লঙ্কানরা। তবে দলে রয়েছেন থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্গা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলা ম্যাথিউজের মতো ক্রিকেটার। তাই প্রথম ম্যাচে নিজেদের সেরাটা দিতে প্রস্তুত শ্রীলঙ্কা।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা: ২৯.২ ওভারে ১৩৬ (থিরিমান্নে ৪, করুনারত্নে ৫২*, কুসল পেরেরা ২৯, কুসল মেন্ডিস ০, ধনাঞ্জয়া ৪, ম্যাথিউস ০, জিবন মেন্ডিস ১, থিসারা ২৭, উদানা ০, লাকমল ৭, মালিঙ্গা ১; হেনরি ৭-০-২৯-৩, বোল্ট ৯-০-৪৪-১, ফার্গুসন ৬.২-০-২২-৩, ডি গ্র্যান্ডহোম ২-০-১৪-১, নিশাম ৩-০-২১-১, স্যান্টনার ২-০-৫-১)

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com