রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

জয় দিয়ে বিশ্বকাপ প্রাক বাছাই পর্ব শুরু বাংলাদেশের

তরফ স্পোর্টস ডেস্ক : ২০২২ সালের কাতার ফুটবল বিশ্বকাপের এএফসি অঞ্চলের প্রাক-বাছাইপর্বে জয় দিয়ে মিশন শুরু করেছে বাংলাদেশ। বৃহস্পতিবার (০৬ জুন) অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক লাওসকে ১-০ গোলে হারিয়েছে জেমি ডের শিষ্যরা।

নিউ লাওস ন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই সমান আধিপত্য দেখায় দু’দলই। তবে প্রথমার্ধে চেষ্টা করেও গোল আদায় করতে পারেনি বাংলাদেশ। বেশ কয়েকবার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি লাল-সবুজরা। আক্রমণও ছিল অপরিকল্পিত।

বিরতির পর কিছুটা প্রাধান্য বিস্তার করে খেলতে থাকে বাংলাদেশ। নিজেদের গুছিয়ে নিতে চেষ্ট করে তারা। ৬৭ মিনিটে একটি সহজ গোলের সুযোগ নষ্ট করে বাংলাদেশের স্ট্রাইকার।

তবে কাঙ্খিত গোল পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয় ৭১ মিনিট পর্যন্ত। মাঝ মাঠ থেকে পেনাল্টি বক্সের বাইরে বল পেয়ে যান রবিউল। ডান পায়ের দারুণ শটে পরাস্ত করেন লাওসের গোলরক্ষককে।

লিড পেয়ে বল নিজেদের পায়ে রেখে আধিপত্য ধরে রাখার চেষ্টা করে বাংলাদেশ। তবে চেষ্টা করেও আর বাংলাদেশের ডিফেন্স ভাঙতে পারেনি লাওস। শেষ পর্যন্ত ১-০ গোলের জয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে জেমি ডে’র শিষ্যরা।

বঙ্গবন্ধু গোল্ড কাপেও এই লাওসকে ১-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। আগামী ১১ জুন দ্বিতীয় পর্বে ঢাকায় লাওসের মুখোমুখি হবে লাল সবুজরা। এই ম্যাচ ড্র করলেই পরের রাউন্ড নিশ্চিত হবে বাংলাদেশের।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com