রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন

বিশ্বের সেরা গোলকিপার নির্বাচিত হলেন অ্যালিসন

তরফ স্পোর্টস ডেস্ক : দুর্দান্ত সময় কাটাচ্ছেন ব্রাজিলিয়ান গোলকিপার অ্যালিসন বেকার। শুধু দুর্দান্ত বললেও মনে হয় কম হয়ে যাবে। এতটাই দুর্দান্ত যে, প্রতিযোগিতায় নামছেন এবং গোল্ডেন গ্লাভস জয় করে ফিরছেন, এটাই যেন হয়ে পড়েছে রুটিন।

বিশ্বের ইতিহাসে প্রথম ও একমাত্র গোলকিপার হিসেবে একই মৌসুমে তিনটি মেজর টুর্নামেন্টের গোল্ডেন গ্লাভস জিতেছেন অ্যালিসন। ইংলিশ প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়নস লিগ এবং কোপা আমেরিকায় এই সাফল্য তার।

অ্যালিসন এবার লিভারপুলের চ্যাম্পিয়নস লিগ জয়ের ক্ষেত্রে সবচেয়ে বড় অবদান রেখেছিল। তার কিছু কিছু অতিমানবীয় সেভ বাঁচিয়ে দিয়েছিল লিভারপুলকে। একই কাজ সে করেছে কোপা আমেরিকায় ব্রাজিলের জার্সিতে। প্যারাগুয়ের বিপক্ষে টাইব্রেকারে শট আটকে দিয়ে টুর্নামেন্টে ব্রাজিলকে চ্যাম্পিয়ন করার পথে রেখেছিল অনেক বড় ভূমিকা।

বিশ্বে অনেক নামকরা গোলকিপার রয়েছে। কিন্তু বর্তমানে বায়ার্নের ম্যানুয়েল ন্যয়ার তার সেরা ফর্মের থেকে অনেক দূরে আছে। আর ডি গিয়া গত মৌসুমটি ক্লাব এবং দেশের হয়ে কাটিয়েছে ভৌতিক। একমাত্র অ্যালিসনের প্রতিদ্বন্দ্বী হওয়ার মত গোলকিপার এই মুহূর্তে আছে কেবল বার্সার টার স্টেগান।

কিন্তু সেও কি অ্যালিসনকে টপকে যাওয়র মত? ফুটবল বিষয়ক একটি ওয়েবসাইট ভক্তদের কাছে প্রশ্ন রেখেছিল এই মুহূর্তে বিশ্বের সেরা গোলকিপার কে?

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com