শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়ার জয়ে অপেক্ষা বাড়ল নিউজিল্যান্ডের

তরফ স্পোর্টস ডেস্ক : হঠাৎ করে পথ হারালো নিউজিল্যান্ড। পাকিস্তানের পর শনিবার বিশ্বকাপে টানা দ্বিতীয় ম্যাচ তারা হারলো অস্ট্রেলিয়ার কাছে। বিশ্ব চ্যাম্পিয়নদের কাছে ৮৬ রানের হারে তাদের সেমিফাইনালে ওঠার অপেক্ষা বাড়ল।

লর্ডসে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে অস্ট্রেলিয়া। উসমান খাজা ও অ্যালেক্স ক্যারির হাফসেঞ্চুরি স্বস্তিতে রেখেছিল তাদের। তবে ট্রেন্ট বোল্টের হ্যাটট্রিকে ৯ উইকেটে ২৪৩ রানে থামে অজিরা।

যদিও তারা পাল্টা জবাব দিয়ে লক্ষ্য ছুঁতে দেয়নি কিউইদের। মিচেল স্টার্কের বোলিং তোপে ৪৩.৪ ওভারে নিউজিল্যান্ড গুটিয়ে গেছে ১৫৭ রানে।

আগের ম্যাচে সেমিফাইনাল নিশ্চিত করা অস্ট্রেলিয়া ৮ ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে সবার উপরে। শীর্ষ দুইয়ে তাদের থাকা নিশ্চিত। এই হারে নিউজিল্যান্ড এক ধাপ নেমে তৃতীয় স্থানে। সমান খেলে ১১ পয়েন্ট তাদের। দুই ম্যাচ কম খেলে সমান পয়েন্টে দ্বিতীয় স্থানে উঠে গেছে ভারত (১১)। ৯ পয়েন্ট নিয়ে চার নম্বরে পাকিস্তান।

মাত্র ২৪৪ রানের লক্ষ্য দিয়েও দুর্দান্ত বোলিংয়ে জিতলো অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের পক্ষে কেন উইলিয়ামসন ও রস টেলরের ছোট প্রতিরোধ যথেষ্ট ছিল না। জেসন বেহরেনডর্ফের কাছে হেনরি নিকোলস (৮) ও মার্টিন গাপটিলের (২০) বিদায়ের পর ৫৫ রানের জুটি গড়েন তারা।

২৬তম ওভারে দলীয় ৯৭ রানে এই জুটি বিচ্ছিন্ন করেন স্টার্ক। উইলিয়ামসন ৪০ রানে আউট হওয়ার পর আর উঠে দাঁড়াতে পারেনি কিউইরা। স্কোরবোর্ডে আর ২১ রান যোগ করে বিদায় নেন টেলর। প্যাট কামিন্সের কাছে তার ৩০ রানের ইনিংস শেষ হয়।

স্টার্কের তোপে পড়ে মাত্র ৩৯ রানের ব্যবধানে শেষ ৭ উইকেট হারায় গতবারের রানার্স আপরা। অস্ট্রেলিয়ান পেসার তার শেষ ২ ওভারে আরও তিন ব্যাটসম্যানকে ফিরিয়ে জয় নিশ্চিত করেন। ৯.৪ ওভারে ২৬ রান দিয়ে ৫ উইকেট নেন তিনি। এনিয়ে এই আসরে দ্বিতীয়বার এক ইনিংসে ৫ উইকেট পেলেন স্টার্ক।

দুটি উইকেট নেন বেহরেনডর্ফ। একটি করে পান কামিন্স, নাথান লায়ন ও স্টিভেন স্মিথ। ম্যাচসেরা হয়েছেন ইনিংস সেরা ব্যাটসম্যান ক্যারি (৮৮)।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com