শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন

আরব আমিরাতে কমে আসছে মৃত্যু বাড়ছে সুস্থতা

হাজী আব্দুল বাছিত, আমিরাত প্রতিনিধি: সংযুক্ত আরব আমিরাতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে। মঙ্গলবার দ্বিতীয় দিনের মতো নতুন রোগীর সংখ্যা কমেছে বলে জানিয়েছে দেশটির জাতীয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন অনুযায়ী, এদিন নতুন করে ৩২ হাজার করোনা টেস্টের পর আক্রান্ত হয়েছেন ৭৮৩ জন মৃত্যুবরণ করেছেন ২ জন এই রিপোর্ট লেখার আগ পর্যন্ত সুস্থ হয়ে উঠছেন ৬৩১ জন। আগের দিনের সুস্থের সংখ্যার ছেয়ে ও অনেক বেশি ছিল, মৃতের সংখ্যা ও কমেছে। এখন পর্যন্ত আরব আমিরাতে করোনা ভাইরাসের মোট আক্রান্তের সংখ্যা হয়েছেন ১৯ হাজার ৬৬১ জন। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে সর্বমোট ২০৩ জনে।

নতুন আক্রান্তের সংখ্যা কমে আসায় সন্তোষ প্রকাশ করেছেন আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রী শেখ আব্দুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান। তিনি বলেছেন, ‘সার্বিকভাবে এই মহামারীকে নিয়ন্ত্রণ করা সম্ভব।

এদিকে এখন পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে করোনা পরিক্ষা করা হয়েছে, ১২ লাখেরও বেশি মানুষের পরিক্ষাকরে মোট আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ১৩৫ জন দেশটিতে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে। ইতোমধ্যে দেশব্যাপী জীবাণুনাশক স্প্রে অব্যাহত রয়েছে।

পবিত্র মাহে রমজানে রাত ১০ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত জনসাধারণের বাহিরে যাওয়া নিষিদ্ধ রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com