বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে ৫ আওয়ামীলীগ নেতাকে হারিয়ে আলেম চেয়ারম্যান নির্বাচিত শান্তিপূর্ণ ও বিশ্বাস যোগ্য নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ বদ্ধপরিকর- এসপি আক্তার হোসেন জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত বাহুবলে সড়ক দুর্ঘটনায় নিহত ২ বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

চুনারুঘাটে ৬শ’ কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

মো. জামাল হোসেন লিটন, চুনারুঘাট (হবিগঞ্জ): হবিগন্জ জেলার চুনারুঘাট উপজেলায় ২০২০-২১ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় আমন মৌসুমে ফসলের বিনামূল্যে কৃষকদের মধ্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

বুধবার (৩০ জুন) দুপুরে উপজেলা পরিষদ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর।

এ সময় উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অফিসার মো: সজিব হোসেন, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মো: নুরুল ইসলাম খানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা যায়, চুনারুঘাট উপজেলায় ২০২০-২১ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় ৬০০ জন কৃষককে উফশী আমন ধানের বীজ এবং ডিএপি ও এমওপি সার বিতরণ করা হয়।

উদ্বোধনকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান বলেন, ‘কৃষিবান্ধব সরকার কৃষকদের দুর্দশার কথা চিন্তা করে এই করোনাকালীন সময়ে কৃষি প্রণোদনা বিতরণের নির্দেশনা দিয়েছেন কৃষি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের। তারই ধারাবাহিকতায় কৃষকদের মধ্যে এ সব উপকরণ বিতরণ করা হলো।

উপজেলা কৃষি অফিসার রমজান আলী বলেন, ‘এ অর্থবছরে উপজেলার ৬শত জন কৃষকদের মাঝে জন প্রতি পাঁচ কেজি উফশী রোপা আমন বীজ, ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার দেওয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com