মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন বাহুবলে জাতীয় পুষ্টি সেবা কার্যক্রমের আওতায় কর্মশালা অনুষ্ঠিত ফয়জাবাদ হাই স্কুলের সভাপতি সামিউল ইসলাম ঘূর্ণিঝড় রেমাল: ১৯ উপজেলার নির্বাচন স্থগিত বাহুবল উপজেলা পরিষদ নির্বাচন অবাদ, সুন্দর ও দাঙ্গামুক্তভাবে অনুষ্ঠিত হয়েছে বাসার ছাদে আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু রেমাল পরিণত প্রবল ঘূর্ণিঝড়ে, মহাবিপদ সংকেত বাহুবলে ৫ আওয়ামীলীগ নেতাকে হারিয়ে আলেম চেয়ারম্যান নির্বাচিত শান্তিপূর্ণ ও বিশ্বাস যোগ্য নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ বদ্ধপরিকর- এসপি আক্তার হোসেন জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি

আন্তর্জাতিক ডেস্ক : নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আহডার্নকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এক টুইট বার্তায় একটি বন্দুকের ছবি পোস্ট করে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলা হয়, ‘পরবর্তী লক্ষ্য আপনি’।

দেশটির সংবাদমাধ্যম নিউজিল্যান্ড হেরাল্ডের প্রতিবেদনে বলা হয়, আজ শুক্রবার স্থানীয় সময় বিকেল ৪টায় সংশ্লিষ্ট অ্যাকাউন্টটি বাতিল করে টুইটার কর্তৃপক্ষ। এর ৪৮ ঘণ্টা আগে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে ওই পোস্ট দেওয়া হয়।

প্রতিবেদনে আরও বলা হয়, ওই পোস্ট ছাড়াও একই বার্তা দিয়ে অপর একটি টুইট বার্তা পোস্ট করা হয়েছিল। ওই পোস্টটি প্রধানমন্ত্রীর পাশাপাশি দেশটির পুলিশ সংস্থাকে ট্যাগ করা হয়। এই পোস্টটি ব্যবহারকারীদের নজরে আসার পর থেকে এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ শুরু হয়। এর পরিপ্রেক্ষিতে টুইটার ব্যবহারকারীরা ওই অ্যাকাউন্টটি বন্ধ করে দিতে টুইটার কর্তৃপক্ষের কাছে আবেদন (রিপোর্ট) জানাতে থাকেন। পরে বিকেলে টুইটার কর্তৃপক্ষ এসব আবেদনে সাড়া দেয়।

টুইটারের একজন মুখপাত্র বলেন, ‘আমরা প্রথম রিপোর্ট পাওয়ার পরপরই অ্যাকাউন্ট বাতিল করতে দ্রুত সিদ্ধান্ত নিই। আমাদের টিম প্রতিনিয়তই ক্রাইস্টচার্চ সংশ্লিষ্ট উসকানিমূলক বার্তা মুছে ফেলতে তৎপর রয়েছে। আমরা এই ব্যাপারে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে কাজ করতে প্রস্তুত আছি।’

প্রতিবেদনে বলা হয়, হুমকি দেওয়া ওই অ্যাকাউন্টে ইসলামবিদ্বেষী ও শ্বেতাঙ্গবাদের শ্রেষ্ঠত্বের কথা প্রচার করা হচ্ছিল। দেশটির একজন পুলিশ কর্মকর্তা বলছেন, তাঁরা বিষয়টি তদন্ত করছেন।

গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে । এতে ৫ বাংলাদেশিসহ ৫০ জন নিহত হন। ঘটনার পরপর আটক করা হয় অস্ট্রেলিয়ান এক নাগরিককে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com