শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

ভারত ছেড়ে পালাতে পারে লাখো মুসলিম: ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক : ভারত ছেড়ে লাখ লাখ মুসলিম পালাতে পারে বলে উদ্বেগ প্রকাশ করেছেন পাকিস্তানের  প্রধানমন্ত্রী ইমরান খান।

তিনি বলেন, ভারতে নতুন নাগরিকত্ব আইন এবং কাশ্মীরে কারফিউয়ের কারণে মুসলিমরা পালাতে পারে এবং এভাবে একটি “শরণার্থী সংকট তৈরি হতে পারে। যে সংকট ছাপিয়ে যেতে পারে অন্য সব সংকটকে।”

জেনেভায় বিশ্ব শরণার্থী ফোরামে মঙ্গলবারের ভাষণে ইমরান খান আরো বলেন, “আমরা কেবল শরণার্থী সংকট নিয়েই নয় বরং এ থেকে দুই পারমাণবিক শক্তিধর দেশের সংঘাতে জড়িয়ে পড়ার আশঙ্কা নিয়েও উদ্বিগ্ন।”

‘পাকিস্তান আরো শরণার্থীর জন্য জায়গা করে দিতে সক্ষম নয়’ জানিয়ে ইমরান বিশ্বকে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

এর মাত্র পাঁচদিন আগেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হিন্দু শ্রেষ্ঠত্ববাদী করমসূচি নিয়ে এগুচ্ছে বলে ইমরান মন্তব্য করেছিলেন।

এক টুইটে তিনি লিখেছিলেন, “মোদীর শাসনে ভারত হিন্দু শ্রেষ্ঠত্ববাদী করমসূচি নিয়ে ধারবাহিকভাবে এগিয়ে যাচ্ছে। জম্মু-কাশ্মীর অবৈধভাবে অধিগ্রহণ করা থেকে শুরু করে, জাতীয় নাগরিক পঞ্জী এনআরসি, আটক কেন্দ্র স্থাপন, আর  এখন নাগরিকত্ব(শংসোধন) আইন করার মধ্য দিয়ে তা চলছে।”

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com