বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

ছদ্মবেশী মাওলানা প্রতারক আমিরুল ইসলাম আটক

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা : নিজেকে বিভিন্ন উচ্চপদস্থ কর্মকর্তার ছেলে পরিচয় দিয়ে প্রতারণার ফাঁদে ফেলে কুমিল্লার লাকসাম, মনোহরগঞ্জসহ আশপাশের এলাকায় দীর্ঘদিন ধরে প্রতারণার মাধ্যমে চাকরি দেয়ার নামে লোকজনের কাছ থেকে প্রায় অর্ধকোটি টাকা হাতিয়ে নেয়া সেই ছদ্মবেশী মাওলানা আমিরুল ইসলাম ধরা পড়েছে।

শনিবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জেলার মনোহরগঞ্জের ঝলম ইউনিয়ন এলাকায় প্রতারণার শিকার ভুক্তভোগীরা স্থানীয় জনতার সহযোগিতায় প্রতারক আমিরুলকে আটক করে। এর আগে ভুক্তভোগীদের উপস্থিতি টের পেয়ে সুচতুর আমিরুল পালানোর সময় তাকে আটক করা হয়।
প্রতারণার শিকার ভুক্তভোগীরা জানান, প্রতারক আমিরুল ইসলাম নিজেকে নোয়াখালী জেলা সাব রেজিস্টারের ছেলে, কখনো ঢাকা জেলা সাব রেজিস্টারের ছেলে আবার কখনো মন্ত্রনালয় সচিবের ছেলে পরিচয় দিয়ে বেকার যুবকদের কর্মসংস্থান ও প্রাথমিক বিদ্যালয়ে চাকরি দেয়ার নামে হাতিয়ে নিয়েছে লাখ লাখ টাকা। আবার বিভিন্ন কৌশলে লাকসামের একাধিক ব্যবসায়ীর কাছ থেকেও মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়।
প্রতারক আমিরুল ইসলাম নিজেকে আধ্যাত্মিক বুজুর্গান দাবী করেও সহজ সরল নারী পুরুষের কাছ থেকে লুটে নিয়েছে লাখ লাখ টাকা। ওই প্রতারক আমিরুল ইসলাম লাকসাম উপজেলা সংলগ্ন পশ্চিমগাঁও এলাকায় দীর্ঘ দিন ভাড়া বাসায় থেকে এই প্রতারণার ফাঁদ সৃষ্টি করে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে হঠাৎ গত কয়েক দিন আগে বাসা ছেড়ে পালিয়ে যায়।
প্রতারণার শিকার ভুক্তভোগী মাকছুদ, জাফরসহ কয়েকজন ব্যক্তি প্রতারক আমিরুল ইসলামের অবস্থান জানতে পেরে আজ শনিবার মনোহরগঞ্জ উপজেলার ঝলম ইউনিয়ন এলাকায় পেয়ে স্থানীয় লোকজনের সহায়তায় তাকে আটক করে রাতে পুলিশে সোপর্দ করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com