মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঘূর্ণিঝড় রেমাল: ১৯ উপজেলার নির্বাচন স্থগিত বাহুবল উপজেলা পরিষদ নির্বাচন অবাদ, সুন্দর ও দাঙ্গামুক্তভাবে অনুষ্ঠিত হয়েছে বাসার ছাদে আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু রেমাল পরিণত প্রবল ঘূর্ণিঝড়ে, মহাবিপদ সংকেত বাহুবলে ৫ আওয়ামীলীগ নেতাকে হারিয়ে আলেম চেয়ারম্যান নির্বাচিত শান্তিপূর্ণ ও বিশ্বাস যোগ্য নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ বদ্ধপরিকর- এসপি আক্তার হোসেন জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

নবীকে নিয়ে কটূক্তি জবি শিক্ষার্থী গ্রেফতার

তরফ নিউজ ডেস্ক : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম ও মহানবীকে নিয়ে কটূক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফরহাদ হোসেন ফাহাদকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার সকাল সাড়ে ৭ টার দিকে পুরান ঢাকার শাঁখারী বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

জানা যায়, একটি বেসরকারী টেলিভিশন চ্যানেলের ফেসবুক পেইজে শেয়ার করা নিউজের নিচে ‘ফরহাদ এইচ ফাহাদ’ নামের অ্যাকাউন্ট থেকে ইসলাম ধর্ম ও মহানবীকে নিয়ে কটূক্তির বেশ কয়েকটি স্ক্রিনশট ছড়িয়ে পড়ে। এর আগেও ফাহাদ বিভিন্ন সময় নিজেকে ‘ধর্মীয় মাওলানা’ দাবি করে ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে বিভ্রান্তি ছড়িয়ে আসছিল বলে অভিযোগ রয়েছে। এর পরই ফাহাদের শাস্তির দাবিতে কয়েক দিন ধরে ক্যাম্পাসে মিছিল-সমাবেশ করে কয়েকটি ধর্মভিত্তিক ছাত্র সংগঠন এবং সাধারণ শিক্ষার্থীরা।

গত ৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের নেতা নূর-ই-আলম কোতয়ালি থানায় ফাহাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। এই মামলার জেরে এবং বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের চিঠি পেয়ে পুলিশ তাকে গ্রেফতার করে। ডিজিটাল নিরাপত্তা আইন- ২০১৮ এর ২৫,২৮ ও ৩১ ধারায় তাকে প্রেফতার দেখানো হয়েছে। ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা থানার উপ-পরিদর্শক রুবেল খান। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।।

তথ্য সূত্র : মানবজিমন

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com